Home / Sports / শিরোপা জিতে নতুন বিশ্বরের্কড গড়লো বাংলাদেশ

শিরোপা জিতে নতুন বিশ্বরের্কড গড়লো বাংলাদেশ

ভারতে অনুষ্ঠিত হওয়া তিন দলীয় টুর্নামেন্টের ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাট হাতে মাঝারী স্কোর গড়ার পর বল হাতে দুর্দান্ত শুরু করেছে টাইগার যুবারা। ইনিংসের প্রথম দশ ওভারের মাথায় ভারত অনূর্ধ্ব-১৯ বি দলের ৪ উইকেট তুলে নিয়ে তাদেরকে চেপে ধরেছিল বাংলাদেশের যুবারা। যে চাপ সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বেধে দেয়া ২৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই বিপাকে পড়ে ভারত অনূর্ধ্ব-১৯ দল। ইনিংস উদ্বোধন করতে নামা দুই ভারতীয় ব্যাটার মোহাম্মদ ফাইজ ও শন রজার মিলে স্কোরবোর্ডে মাত্র ৪ রান যোগ করতেই ওপেনার রজারকে সাজঘরে ফেরত পাঠিওয়ে দেন আশিকুর জামান।

ইনিংসের পঞ্চম ওভারে ভারত শিবিরে দ্বিতীয় আঘাত হানেন আরেক বোলার তানজিম হাসান সাকিব। আগের ম্যাচে দলকে জেতানো সাকিব এই ম্যাচে নিজের প্রথম শিকারে পরিণত করেন ওপেনার ফাইজকে।

পরের ওভারে আবারও আঘাত হানেন আশিকুর জামান। ক্রিজে থিতু হবার আগেই খালি হাতে তিনি ফিরিয়ে দেন আরধ্য যাদবকে। ভারতের চতুর্থ উইকেটের পতন ঘটান নাইমুর রহমান। দশম ওভারে বল করতে এসে ১৬ বলে ৫ রান করা আনশ ঘোষালকে সাজঘরে ফেরত পাঠান নাইমুর।

১০ ওভারের মধ্যেই ৪ উইকেট হারানো ভারত টিকতে পারেনি পরবর্তী ১২ ওভারও। ২৬ রান করা উদয় শারনকে নাইমুর রহমান প্যাভিলিয়নে ফিরিয়ে দিলে টিকতে পারেনি বাকি ব্যাটারদের কেউই। একের পর এক আঘাতে ভারত অনূর্ধ্ব-১৯ বি দল ২১ ওভার ৩ বলেই মাত্র ৫৩ রানেই অলআউট হয়ে ম্যাচ হারে ১৮১ রানে।

বল হাতে এদিন টাইগার যুবাদের হয়ে নাইমুর রহমান ১৬ রানে ৪টি, মেহেরব ৭ রানে ২টি, আশিকুর ৮ রানে ২টি এবং তানজিম সাকিব নেন ১টি উইকেট।

এর আগে প্রথমে ব্যাটিং করতে নামা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল শুরু থেকে কিছুটা বিপাকে পড়েছিল। তবে টপ অর্ডারে প্রান্তিক নওরোজ নাবিলের ২৮ রানের পর মিডল অর্ডারে দুর্দান্ত করেন আইচ মোল্লা। ৯১ বল মোকাবেলায় আইচ মোল্লা খেলেন ৯৩ রানের ইনিংস। যেখানে ছিল ১০টি চার ও ২টি ছক্কা।

এছাড়া শেষের দিকে আশিকুর জামানের ৫৮ বলে ৫০ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারের ৪১ ওভার ৪ বলে সবকয়টি উইকেট হারিয়ে টাইগার যুবারা সংগ্রহ করে ২৩৪ রান।

About Desk Repoter

Check Also

৬ মাস পর আমার আর দরকার হবে না’

তামিম ইকবাল বলছেন, তিনি আগামী ৬ মাস টি-টোয়েন্টি খেলবেন না। তাহলে ৬ মাস পর কী …

Leave a Reply

Your email address will not be published.