ব্যায়ামের ধরন বুঝে জুতা বেছে নিন

স্বাস্থ্য সচেতন মানুষরা নিয়মিত ব্যায়াম করেন। অন্তত চেষ্টার ত্রুটি থাকে না। এ ছাড়া বছর উপলক্ষে অসংখ্য মানুষ নতুনভাবে ব্যায়ামে মন দিতে চান। তারা নতুনভাবে দৈনন্দিন জীবন শুরু করতে প্রস্তুতি নিচ্ছেন। যদি আপনারও লক্ষ্য এমনটাই হয়ে থাকে, তবে এক জোড়া জুতা খুবই জরুরি বিষয়। সব জুতা সব ধরনের কাজের জন্য বানানো হয় না। বিভিন্ন ব্র্যান্ড, স্টাইল এবং রং পছন্দ করে নিতে পারেন বাজার থেকে। এখানে বিজনেস ইনসাইডারের বিশেষজ্ঞ দল আপনাকে একেক ধরনের জুতার কার্যকারিতা সম্পর্কে ধারণা দিচ্ছেন।

দৌড়ানো, ভার উত্তোলন কিংবা অন্যান্য কাজের জন্য সঠিক জুতা বাছাই করতে হবে। নয়ত পয়সা জলে যাবে। এক কাজের জন্য অন্য কাজের জুতা কিনে ফেলবেন। নিচেব দেখে নিন কোন ধরনের ব্যায়ামের জন্য কোন জুতাটি কিনতে হবে। ওজন তোলার কাজে : যখন ভারোত্তলনের কাজে এমন জুতা দরকার যা মাটিতে সঠিকভাবে আপনার পা দুটোকে স্থাপন করতে পারে। এমনকি এই জুতা ভারকে সুষ্ঠুভাবে দুই পায়ের ওপর ভাগ করে দিতে সহায়তা করে। এ কাজে নিখুঁতভাবে বানানো হয়েছে আডিডাস মেন্স পাওয়ারলিফট ৩ স্নিকার্স।

যত ভারই তোলেন না কেন, এই জুতা জোড়া আপনার সবচেয়ে সহায়ক বন্ধু হয়ে উঠবে। অদ্ভুত হলেও সত্যি, এই জুতা পরে ব্যাপক ওজন তোলা গেলেও, জুতার ওজন কিন্তু দারুণ হালকা। জুতাটির দাম পড়বে ৯০ ডলারের মতো। বাইরে দৌড়ানোর জন্য : বাইরে দৌড়ানো দারুণ এক ব্যায়াম। অসংখ্য মানুষ এই ব্যায়ামটিকে প্রতিদিনের অভ্যাস বানিয়ে নিয়েছেন। এমনিতেই দৌড় ভালো একটা ব্যায়াম। তারওপর ভিটামিন ডি সংগ্রহের উৎকৃষ্ট মাধ্যম বাইরে দৌড়ানো। এ কাজের জন্য চমৎকার একটি জুতা হলো নাইকির এয়ার জুম টেরা কিগার ৩। জুতা জোড়ার দাম পড়বে ১২৫ ডলারের মতো।

About Admin

Check Also

বেবি কেয়ার পণ্যে ৫ ধরনের রাসায়নিক বর্জন করুন

বাজারে প্রচলিত শিশুর জন্য শ্যাম্পু, সাবান ও লোশনের মতো পণ্যগুলোতে যেসব উপাদান ব্যবহৃত হয় তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *