Breaking News
Home / Health / সংসারে বিপদ এড়াতে সন্ধ্যার পর বাড়ির মহিলারা এই ৭ টি কাজ ভুলেও করবেন না

সংসারে বিপদ এড়াতে সন্ধ্যার পর বাড়ির মহিলারা এই ৭ টি কাজ ভুলেও করবেন না

আদিকাল থেকেই আমাদের সমাজ ব্যবস্থা অনেক নিয়ম-কানুন চলে আসছে। কিন্তু আধুনিকতার মোড়কে বাড়ির মহিলাদের পক্ষে অনেক নিয়ম মেনে চলা সম্ভব হয়না। তবে একথা নিশ্চিত করে বলতেই হয়, পরিবারে অর্থ উপার্জনের সদস্য সংখ্যা বৃদ্ধি পেলেও সুখ-শান্তির বড়ই অভাব। তাই সংসারের মূল পরিচালক মহিলারা যদি সংসারের ভালোর জন্যই কতগুলো নিয়ম মানতে পারেন তাহলে সংসারে সুখ, শান্তি বৃদ্ধি পাবে অর্থনৈতিক অঞ্চল গোলযোগ ইত্যাদি কিছুই থাকবে না।

১) সন্ধ্যার পর সদর দরজার সামনে কোন নোংরা আবর্জনা রাখবেননা। শাস্ত্র অনুযায়ী, এই কাজ করলে পাড়া-পড়শিদের সঙ্গে সম্পর্ক সর্বদা খারাপ হবে। পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করবে। ঘরের মধ্যে একটা নেগেটিভ শক্তি উৎপন্ন হবে। যার প্রভাবে মা লক্ষ্মীর প্রভাবের বিষয়টি প্রযোজ্য। শুধুমাত্র সন্ধ্যা নয়, কোন সময় বাড়ির মূল দরজার সামনে আবর্জনা স্তূপাকার করে রাখবেননা।

২) সন্ধ্যার পর গৃহে কোন রকম ঝাঁট দেবেন না, যদি একান্ত প্রয়োজন হয় তাহলে জলের মধ্যে সামান্য নুন দিয়ে কোন কাপড় দিয়ে মুছে নিন। কিন্তু ঝাঁটায় হাত দেবেননা।

৩) সন্ধ্যার পর তুলসী গাছে হাত দেওয়া চলবে না। শুধু হাত দেওয়া নয়, তুলসী পাতা ছেঁড়াও যাবে না।

৪) সন্ধ্যার পর কাউকে দুধ,দই, চাল দান করবেন না। এতে মা লক্ষ্মী রুষ্ট হন।

৫) রাত্রে শোয়ার আগে সমস্ত খাওয়া বাসন, রান্নাঘর পরিষ্কার করে রাখুন। সারা রাত এর খালা বাসন পরিষ্কার না করলে শনিদেব রুষ্ট হন।

৬) সন্ধ্যার পর বিশেষত বাড়ির মহিলারা কখনো চুল আঁচড়াবেন না। খোলা চুলে এই বাড়ির মধ্যে নেগেটিভ শক্তি বাসা বাঁধে। যার প্রভাব সংসারের জন্য খুবই খারাপ। সন্ধ্যা হওয়ার আগেই চুল বেঁধে নিন।

৭) সন্ধ্যার পরে বাড়ির সদস্যদের কারুরই চুল, নখ, দাড়ি কাটা উচিত নয়।

Check Also

লজ্জাবতী গাছের ঔষধি গুণাবলী জেনে অবাক হবেন!

লজ্জাবতী। আবার কেউ কেউ এক বলেন লাজুক লতা। পরিচয় বর্ষজীবি গুল্ম আগাছা বা ঔষধি গাছ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *