Breaking News
Home / Health / কিডনিতে কোনো ময়লা আছে কিনা চেক করুন নিজেই, পরিস্কারও করতে পারবেন আপনি নিজেই দেখুন বিস্তারিত

কিডনিতে কোনো ময়লা আছে কিনা চেক করুন নিজেই, পরিস্কারও করতে পারবেন আপনি নিজেই দেখুন বিস্তারিত

প্রতিদিনকার এই ব্যস্ততম জীবনে ফাস্টফুড ও বিভিন্ন ধরনের তৈলাক্ত খাবার খাওয়ার ফলে ক্রমাগত ন-ষ্ট হ-য়ে যা-চ্ছে আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অ-ঙ্গ কি-ডনী এবং এ কি-ডনি স-মস্যায় প্রতিবছর অনেকেই মা-রা যা-চ্ছেন। যদি কোনো কারণে কারোর কি-ডনি খা-রাপ হয়ে যায় সে ক্ষেত্রে উপায় দু’টি প্রথমতঃ ডা-য়ালাইসিস করা দ্বিতীয়ত কি-ডনি প্রতিস্থাপন করা । দ্বিতীয় টি খরচসাপেক্ষ ব্যা-পক পরিমাণে ।

যার ফলে সবাই এটি করাতে পারবে না ।প্রথমটির ক্ষেত্রে রয়েছে প্র-চন্ড প-রিমানে ঝুঁ-কি । কিন্তু আপনি কি জানেন শুধু মাত্র ১০ টাকা খরচ করে বাড়িতে বসে আপনি ঝকঝকে করে নিতে পারেন আপনার কিডনিকে । জানতে ইচ্ছে হচ্ছে কিভাবে ? জানাবো আপনাদের এই প্রতিবেদনে। একদল বিজ্ঞানী বলছেন যে

ধনেপাতা হল এমন এক ধরনের সবজি যার মধ্যে প্রচুর পরিমাণে খনিজ পদার্থ মিনারেলস ইত্যাদি মজুত থাকে আপনি জানলে অ-বাক হবেন যে শুধু কিডনিই নয়। ধনেপাতা মহৌ-ষধ। একআঁটি ধনেপাতায় রয়েছে ১১% ফাইবার, ৪% প্রোটিন, ১% ক্যালরি, ১% কার্বোহাইড্রেট, ১% ফ্যাট। ম্যাঙ্গানিজ ২১%, পটাসিয়াম ১৫%, কপার ১১%, আয়রন ১০%, ক্যালসিয়াম ৭%। এতে রয়েছে

৩৮৮% ভিটামিন ‘কে’, ১৩৫% ভিটামিন ‘এ’, ৪৫% ভিটামিন ‘সি’, ১৬% ফলেট। ধনেপাতায় হাজার গুণ।এই রেমিদি তৈরি করার জন্য প্রথমে আপনাকে কিছুটা পরিমান জল নিতে হবে । এবং তার মধ্যে যোগ করে দিতে হবে এক আঠি ই ধনেপাতা কু-চি ।

প্রায় ১০ মিনিট ধরে গ্যাসের ওভেনে ধনেপাতা এবং জলকে ভালো করে ফোটাতে হবে । তারপর একটি ছাঁকনি দিয়ে ছেঁকে সেই জলকে বোতলের মধ্যে ভরে রাখতে হবে । চাইলে এটি আপনি ফ্রিজে রাখতে পারেন । এবং প্রতিদিন সকালবেলা একগ্লাস করে খেতে হবে তাহলে আপনার কি-ডনি ভেতর থেকে একদম পরিষ্কার হয়ে উঠবে কথা দিলাম।

Check Also

লজ্জাবতী গাছের ঔষধি গুণাবলী জেনে অবাক হবেন!

লজ্জাবতী। আবার কেউ কেউ এক বলেন লাজুক লতা। পরিচয় বর্ষজীবি গুল্ম আগাছা বা ঔষধি গাছ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *