Breaking News
Home / Health / মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি, আগামী ২৪ ঘন্টায় কোন কোন জেলায় বৃষ্টি হবে, দেখুন পূর্বাভাস

মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি, আগামী ২৪ ঘন্টায় কোন কোন জেলায় বৃষ্টি হবে, দেখুন পূর্বাভাস

এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। চলবে বর্ষণ। আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে উত্তরবঙ্গের জেলা গুলিতেও চলবে বৃষ্টি। বঙ্গোপসাগরে ঘনীভূত গভীর নিম্নচাপের কারণেই বৃষ্টি বলে জানা গিয়েছে।

এখনই কমবে না বৃষ্টি। নিরাশ করল আলিপুর আবহাওয়া দফতর। গত এক সপ্তাহ ধরে রাজ্যের কোনও জেলাই সূর্যের দর্শন পায়নি। অঝোর বর্ষণ চলেছে রাজ্যের সর্বত্র। উত্তর থেকে দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টির তীব্রতা ছিল চরম। সকাল, দুপুর, বিকেল, সন্ধে, রাত্তির সর্বত্র আঝোরে চলেছে বর্ষণ। বৃষ্টির সঙ্গে চলেছে জলযন্ত্রণা। গরমে যেমন বৃষ্টির জন্য হা হুতাস করে শহরের মানুষ। গত কয়েকদিনর বৃষ্টিতে সূর্যোর জন্য হা হুতাশ শুরু হয়েছে।

কলকাতায় বৃষ্টি কমলেও দক্ষিণ বঙ্গের জেলা গুলিতে চলবে বৃষ্টি। এমনই পূর্বাভাস গিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, নদিয়া, সহ একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। গত কয়েক দিনের বৃষ্টিতে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্লাবনের পরিস্থিতি তৈরি হয়েছিল। একাধিক নীচু জায়গা ভেসে গিয়েছে।

দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি হলেও কলকাতা শহরে কিন্তু সোমবার থেকে বৃষ্টি কমবে। গত এক সপ্তাহের লাগাতার বৃষ্টিতে জল যন্ত্রণার বিপর্যস্ত গোটা শহর। একাধিক জায়গায় জল জমে গিয়েছে। বেহালা, উত্তর কলকাতার বিস্তীর্ণ অংশ। দক্ষিণ কলকাতায় একাধিক এলাকায় জল জমে গিয়েছে। এখনও অনেক জায়গায় জল নামেনি। পুরসভার পক্ষ থেকে পাম্প করে জল বের করার কাজ করা হচ্ছে। কলকাতার তাপমাত্রা বৃষ্টির ফলে অনেকটাই কমেছে। স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম রয়েছে তাপমাত্রা।

শুধু দক্ষিণবঙ্গের জেলাগুলিেত নয়, উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হবে। আগামী কয়েকদিন বিহারে ভারী থেকে অতিভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যার জেরে নদী ও জলাধারের জলস্তর বাড়তে পারে বলে জানানো হয়েছে।

Check Also

লজ্জাবতী গাছের ঔষধি গুণাবলী জেনে অবাক হবেন!

লজ্জাবতী। আবার কেউ কেউ এক বলেন লাজুক লতা। পরিচয় বর্ষজীবি গুল্ম আগাছা বা ঔষধি গাছ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *