Breaking News
Home / Health / বর্ষায় ফ্যাশনেবল অন্দরমহল কীভাবে মন ভাল রাখে?

বর্ষায় ফ্যাশনেবল অন্দরমহল কীভাবে মন ভাল রাখে?

শহরে বর্ষা আসন্ন। অনেকের এই ঋতু পছন্দের। কারও বা উজ্জ্বল রোদ্দুর না থাকায় মন খারাপ হয়। এ হেন বর্ষায় শুধু নিজে ফ্যাশনেবল হলেই তো হবে না। মনের মতো করে ঘরও সাজিয়ে রাখতে হবে। অর্থাৎ ঘরকেও দিন ফ্যাশনেবল লুক। তবেই সেই ঘরে থাকার সময় আপনার মনও ভাল থাকবে। কীভাবে এই স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় ঘর সাজাবেন, তারই সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) ফুল যে কোনও সময় মন ভাল করে দেয়। বর্ষায় অবশ্যই ঘরে উজ্জ্বল রঙের ফুল রাখুন। ড্রয়িং রুমের সেন্টার টেবিলে হোক বা বেডসাইড টেবিলে কোনও মরসুমি ফুল, মন ভাল হবেই।

২) বর্ষায় জরুরি ছাতা। বাইরে বের হলে ছাতা লাগবেই। বাড়ি ফিরে ভিজে ছাতা ক্যাজুয়ালি রেখে দেবেন না। বরং বাহারি আমব্রেলা স্ট্যান্ড সাজিয়ে রাখুন মূল দরজার পাশে। দেখতেও ভাল লাগবে আবার কাজেও লাগবে।

৩) বিছানার চাদর, কুশন কভার, পর্দাতে উজ্জ্বল রঙের ছোঁয়া থাকুক বর্ষার দিনে। এতে বাইরের ধূসর আবহাওয়ার প্রভাব পড়বে না মনে। বরং ঘরের ভিতরটা উজ্জ্বল থাকলে মন তরতাজা থাকবে।

৪) ঘরের ভিতর আলোর ব্যবহার খুব জরুরি। যদি আপনি উজ্জ্বল আলো পছন্দ করেন, তাহলে বাহারি ল্যাম্প শেড ব্যবহার করুন। পড়ার টেবিলে হোক বা খাবার টেবিলের উপরে ঝুলন্ত ল্যাম্পশেডের আলো মন ভাল রাখবে।

৫) যদি মৃদু আলো পছন্দ হয়, তাহলে সুগন্ধী মোমবাতি দিয়ে ঘর সাজাতে পারেন। ভাল গন্ধ পজিটিভ এনার্জি তৈরি করবে।

৬) পাপোষ এমনিতেই প্রয়োজনীয়। বর্ষায় তা আরও প্রয়োজনীয় হয়ে ওঠে। তাই পাপোষের ডিজাইনে পরিবর্তন আনতে পারেন। বাড়িতে শিশু থাকলে বিভিন্ন কার্টুন চরিত্রের পাপোষ রাখতে পারেন তার ঘরে। ভারী পাপোষ বর্ষায় ব্যবহার করা ভাল।

Check Also

লজ্জাবতী গাছের ঔষধি গুণাবলী জেনে অবাক হবেন!

লজ্জাবতী। আবার কেউ কেউ এক বলেন লাজুক লতা। পরিচয় বর্ষজীবি গুল্ম আগাছা বা ঔষধি গাছ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *