Breaking News
Home / Health / অক্সিজেন লেভেল বাড়িয়ে বাতাস বিশুদ্ধ রাখে এই ৬ গাছ

অক্সিজেন লেভেল বাড়িয়ে বাতাস বিশুদ্ধ রাখে এই ৬ গাছ

গাছ যেমন মন ভালো রাখে সেই সাথে শরীরও ভালো রাখে। শুধু তাই না আমাদের বেঁচে থাকার জন্য অক্সিজেন সরবরাহ করে গাছ। বর্তমান করোনা পরিস্থিতিতে সুস্থ থাকতে বাড়িতে গাছ লাগানোর কোন বিকল্প নেই। ঘরের ভিতরেই এমন কয়েকটি গাছ রাখতে পারেন যা ঘরের মধ্যের অক্সিজেন লেভেল ভালো রেখে বাতাসকে বিশুদ্ধ রাখে। এমন কয়েকটি গাছের কথা চলুন জেনে নেওয়া যাক।

চাইনিজ এভারগ্রিন: ইন্ডোর গাছ হিসাবে এই গাছ খুবই পরিচিত । বাড়িতে রাখতে পারেন বেএই গাছ। একদিকে যেমন বিষাক্ত উপাদান সরে যেয়ে বাতাস বিশুদ্ধ থাকবে যেমনি সৌন্দর্যও বর্ধন হবে।

পিস লিলি: নামের মত দেখতেও সুন্দর পিস লিলি। সাদা রঙের খুব সুন্দর ফুল হয় গাছটিতে। ঘরের এক কোণে রেখে দিতে পারেন পিস লিলি। এতে করে অক্সিজেন লেভেল বাড়বে।

মানি প্ল্যান্ট: খুবই পরিচিত একটা গাছ হলো মানিপ্ল্যান্ট। ঘরের ভিতরে বাইরে সব জায়গায় ভালো থাকে মানি প্ল্যান্ট। বাড়তি কোন যত্ন নেওয়া লাগে না। বাতাস শুদ্ধ রাখতে এই গাছের জুড়ি মেলা ভার।

এরিকা পাম:ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে এরিকা পাম। খুব বেশি দেখভাল করার প্রয়োজন হয় না এই গাছের। ঘরের মধ্যে বা হালকা রোদে ভালো থাকে এরিকা পাম।

স্নেক প্ল্যান্ট: অনেকটা সাপের মত দেখতে বলে এই গাছের নাম স্নেক প্ল্যান্ট। বাতাসের বিষাক্ত উপাদান দূর রাখে এই গাছ। বসার ঘরে রেখে দিতে পারেন এই গাছ। সৌন্দর্য বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে স্নেক প্ল্যান্ট। সেই সাথে বাতাস রাখে বিশুদ্ধ।

গারবেরা ডেইজি:

ফুল সবারই পচ্ছন্দ। সেই সাথে অক্সিজেন উৎপাদনের ক্ষমতা রয়েছে এই গাছের। ঘরের এক কোণে রেখে দিলে শরীর ও মন দুটোতেই প্রশান্তি জোগাবে।

Check Also

মুখের গন্ধ দূর করার সাথে ১০ অসুখ ভালো হবে পান খেলে

পান পাতায় উপস্থিত একাধিক উপাদান নানাবিধ রোগের প্রকোপ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *