Breaking News
Home / Health / মাত্র তিন মিনিটের মধ্যেই পেটের সমস্যা দূর করবে ৪ টি ঘরোয়া উপাদানের তৈরী ঔষধে

মাত্র তিন মিনিটের মধ্যেই পেটের সমস্যা দূর করবে ৪ টি ঘরোয়া উপাদানের তৈরী ঔষধে

স্বাস্থ্যই সম্পদ” আমরা সকলেই এ কথা জানি । অর্থাৎ স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখা আমাদের নৈতিক কর্তব্য মধ্যে পড়ে। কিন্তু এই স্বাস্থ্য সচেতন থাকার জন্য আমরা ঠিক কতটা সচেতন তা নিয়ে আছে প্রশ্ন ?

আজকালকার দিনে তৈলাক্ত জাতীয় খাবার বা খাবারে অনিয়ম করে শরীরকে রীতিমতো ভে-ঙে ফে-লা নতুন প্রজন্মের কাছে। রীতি নীতি হয়ে দাঁড়িয়েছে । তাই নিয়মিত স্বাস্থ্য প্রতি সচেতন থাকা দরকার । বিভিন্ন ধরনের বাইরে খাবার ফলে আমাদের বদহজম গ্যাস এসিডিটির উৎপন্ন হয় যার ফলে দেখা যায় একা-ধিক রো-গ ।

আপনারা হয়তো অনেকেই বি-ভিন্ন রো-গে ভু-গে থা-কেন যার মূল লক্ষ্যণ বা মূল কারণ হতে পারে দীর্ঘদিন ধরে জমে থাকা শরীরের মধ্যে গ্যা-স । কিন্তু এর জন্য বাজারে রয়েছে ব্যাপক পরিমাণে ওষুধ আর তাতেও র-য়েছে ঘো-র বি-পদ । যারা নিয়মমাফিক ও-ষুধ খান তাদের কি-ডনির স-মস্যা দে-খা দি-তে পারে । তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে বলবো ঘরোয়া পদ্ধতিতে কিভাবে শরীর থেকে দূর করতে পারবেন ।

লবঙ্গ :- লবঙ্গের উপকারিতা আমরা হয়তো অনেকেই জানিনা । কিন্তু আপনার যদি কোন খাবার খাওয়ার পর গ্যা-স বা বদ-হজম হয় তাহলে আপনি দুটি লবঙ্গ চিবিয়ে খেয়ে তারপর উ-ষ্ণ গ-রম জল পান করতে পারেন । মিলবে ফল হাতেনাতে এর পাশাপাশি যদি এটি আপনার নিত্যদিনের সঙ্গী হয়ে থাকে তাহলে প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে দুটি লবঙ্গ চিবিয়ে গ-রম জল খাবেন স্বল্প পরিমাণে ।

জিরে :- আমরা সাধারণত রান্নার ক্ষেত্রে এটি ব্যবহার করে থাকে অনেকেই । রান্নার বাইরে এটি যে ব্যবহার আছে তা অনেকেই জানেন না । সাধারণত জিরে দেহের ২৪ টি রো-গ নিরাময়ে ক্ষেত্রে কাজে লাগে । কিন্তু তার পাশাপাশি কাজে লাগে শরীরের দীর্ঘদিনের গ্যা-স দূ-র করার ক্ষেত্রে । জিরা খাওয়ার পর যদি আপনি গ-রম জল খান স্বল্প পরিমাণে তাহলে আপনার চিরতরে মু-ক্তি দে-বে শ-রীর থেকে ।

জুয়ান :- সাধারণত অনেকে জোয়ানের উপকারিতা জানেনা । কাজেই আপনি যদি বাজার থেকে জোয়ান কিনে নিয়ে আসেন তবে সেটিকে ভালোমতন গুড়ো করে নিয়ে দু চামচ বা টেবিল চামচের হাফ চামচ নিয়ে ভালো মতন চিবিয়ে খেয়ে নিন এবং তারপর খেয়ে নিন উ-ষ্ণ গ-রম জল তাহলে মিলবে ফল হাতেনাতে ।

কাঁচা আদা :- এক্ষেত্রে আপনাকে কাঁচা আদা চিবিয়ে খেতে হবে বা একটি গোটা আদার রস যদি আপনি প্রতিনিয়ত সেবন করতে পারেন তাহলে আপনার শরীরে গ্যা-স এসি-ডিটি ও বদ-হজম চিরতরে মুক্তি নেবে ।

Check Also

মুখের গন্ধ দূর করার সাথে ১০ অসুখ ভালো হবে পান খেলে

পান পাতায় উপস্থিত একাধিক উপাদান নানাবিধ রোগের প্রকোপ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *