Home / Health / কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু পেরোল ৪ হাজার, স্বজন হারিয়ে হাহাকার রাজ্যবাসীর

কোভিডে শুধু কলকাতাতেই মৃত্যু পেরোল ৪ হাজার, স্বজন হারিয়ে হাহাকার রাজ্যবাসীর

কোভিডে মৃত্যু মিছিল বেড়েই চলেছে রাজ্যে। মানসিক অবসাদে আত্মহত্যাও করছেন অনেকে। স্বজন হারিয়ে হাহাকার রাজ্যবাসীর। যদিও আশা করা হচ্ছে রাজ্য জুড়ে কার্যত লকডাউনে সংক্রমণের সংখ্যা অনেকটাই কমবে।

তবে আচমকা রাজ্য়ে নারদকাণ্ডে ৪ হেভিওয়েটের গ্রেফতারি পর রাজ্যের একাধিক জায়গায় কার্যত লকডাউন বিধি ভেঙে বিক্ষোভের জেরে সংক্রমণের আশঙ্কা উসকে গিয়েছে। এদিকে করোনায় আক্রান্ত সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৪৫ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ৩৮ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৪,০০৪। উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৩৬ জনের।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৭৮৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২৬১,৭৫৮ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১১৭১, ৮৬১ জন।

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৪১১৬ জন। চিন্তা বাড়িয়ে সব জেলা সহ কলকাতাকেও পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা । একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৯ হাজার ৪২৮।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১৩১,৭৯৩ জন।

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯,০৫০ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০২৬, ৪৯২ জন। সুস্থতার হার ৯৭.৬৪ শতাংশ থেকে কমে গেলেও এই মুহূর্তে ৮৬.৯৮ শতাংশ থেকে একদিনে বেড়ে ৮৭.৬০ শতাংশ।

কোভিডে আক্রান্ত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। স্ত্রী মীরা ভট্টাচার্যও কোভিড পজিটিভ।শ্বাসকষ্টের সমস্যার কারণে, দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে মীরা ভট্টাচার্যকে। যদিও বুদ্ধদেব বাবুকে এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি করা হয়নি। ডাক্তারের পরামর্শ মেনে বাড়িতেই চিকিৎসা চলছে।

কোভিড হাসপাতালের মধ্যে করোনা আক্রন্ত রোগীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার। হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন। হাসপাতালের বিরুদ্ধে সামনে এসেছে মারাত্মক অভিযোগ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ওন্দা কোভিড হাসপাতালে ।

বুধবার সকালে কলকাতায় এল ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড টিকা। এদিন সকাল ৯ টা নাগাদ পুনে থেকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে টিকাগুলি এসে পৌছেছে।

Check Also

চোখকে সুস্থ রাখতে নিয়মিত করুন এই ৩টি ব্যায়াম

আমরা বাহু, পা, পেট এমনকি পিঠের ব্যায়াম করি। কিন্তু আমরা কি কখনো ভেবেছি চোখের ব্যায়ামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *