Breaking News
Home / Uncategorized / ২ টাকা লাভ রেখে তরমুজ বিক্রি করবেন ব্যবসায়ীরা

২ টাকা লাভ রেখে তরমুজ বিক্রি করবেন ব্যবসায়ীরা

মাত্র দুই থেকে তিন টাকা লাভ রেখে তরমুজ বিক্রি করার প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহীর পুঠিয়া উপজেলার খুচরা তরমুজ বিক্রেতারা। রমজান মাসজুড়ে মাত্র দুই থেকে তিন টাকা লাভেই করবেন তরমুজের এই ব্যবসায়ীরা।
বুধবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসনের সঙ্গে এক বৈঠকে পুঠিয়ার তরজুম বিক্রেতারা এই প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানিয়েছেন পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা।

তিনি বলেন, ‘পুরো বাংলাদেশে যখন তরমুজ নিয়ে যখন বেশ আলোচনা হচ্ছে তখন আমার এলাকার তরমুজ ব্যবসায়ীদের ডাকলাম। তাদের কাছে জানলাম-তারা আসলে কত টাকা দিয়ে তরমুজ কিনছেন, কত টাকা লাভে তরমুজ বিক্রি করছেন? তারা জানান-নাটোরের হরিসপুর, বনপাড়া গ্রাম, রেলস্টেশন এসমস্ত এলাকা থেকে ৫ কেজির নিচে ৩৫ টাকা কেজি দরে কেনেন। এছাড়া সবচেয়ে বড় সাইজেরগুলো ৩৮-৪০ টাকা দরে কেনেন। ৩৫ টাকার তরমুজ বাজারে ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি করেন আর বড়গুলো ৫০-৬০ টাকায়। এরপর তাদের কাছে প্রস্তাব রাখলাম, অন্তত রমজান মাসে তারা যেন তরমুজের দাম জনসাধারণের কাছে কম রাখেন।’

‘তারা আমাদের প্রস্তাবে রাজি হন। তারা আমাদের কথা দেন ৫ কেজির নিচে যে তরমুজগুলো সেগুলো তারা ৪০ টাকায় বিক্রি করবেন। আর এর চাইতে বড় সাইজের তরমুজগুলো ৪৫ টাকা দরে বিক্রি করবেন। তারা জানান, এতে তাদের লাভ থাকবে মাত্র ২-৩ টাকা করে। মাত্র দুই টাকার মতো স্বল্প লাভ রেখেই তারা রমজানজুড়ে তরমুজ বিক্রি করবেন।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাসের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন-সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন, পুঠিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *